'অনুপ্রেরণামূলক বই PDF Books (All) - মোটিভেশনাল বই PDF Books (বিশাল কালেকশন)'বাংলায় অনুবাদ Pdf (বিশাল কালেকশন) - Bangla Translated Pdf Onubad All booksআত্মজীবনীমূলক বই PDF (All)

তুমিও জিতবে শিব খেরা বাংলা পিডিএফ || You Can Win in bengali Pdf Download

You Can Win by shiv khera in bengali Pdf free Download

 

বইয়ের নামঃ তুমিও জিতবে(You Can Win pdf)
লেখকঃ শিব খেরা
অনুবাদকঃ শ্রী এ কে সামন্তক্যাটাগরিঃ মোটিভেশনাল, আত্ম-উন্নয়ন ও মেডিটেশন
প্রকাশনাঃ অনুরাগ প্রকাশক
১ম প্রকাশঃ ২০০২
মোট পৃষ্ঠা সংখ্যাঃ ১৭৭
 
You Can Win bangla pdf book free download:
অনেকের অজানা হতে পারে,তবে এটাই সত্য যে, বেশিরভাগ মানুষই অকৃতকার্য হওয়ার পেছনে তার বুদ্ধিহীনতা দায়ী নয় বরং আকাঙ্ক্ষা ও শৃঙ্খনার ঘাটতি কিংবা অভাববোধই দায়ী।
তাই যেকোনো কাজের শুরুতে আমাদের ভাবতে হবে,নির্ধারণ করে নিতে হবে- আমরা কি অর্জন করে নিতে চাই,অভীষ্ট লাভ কিভাবে করতে চাই এবং তার জন্য পরিকল্পনা কেমন।
 
প্রত্যেকই জীবণকে তার নিজের মত তৈরি করে নিতে পারে যদিও কিছুক্ষেত্রে এর ব্যতিক্রমটা দেখতে পাওয়া যায়। যেমন- জম্ম,মৃত্য কার কোথায় হবে কিভাবে হবে এসব বিষয় যেমন নির্ধারণ করা যায় না,ঠিক এমনিভাবে অনেক বিষয় আছে যা নিজের মত নির্ধারণ করা যায় না। তাই কিছু বিষয় আছে মেনে নিতে হয়,এসব বিষয় মেনে নিয়েই আমাদের সামনে এগুতে হবে।
সৃষ্টিকর্তা আমাদের বেচে নেবার ক্ষমতা দিয়েছেন যেখানে অন্যরা তা পারে না। যেমন একটা গাছের বীজ নির্ধারণ করতে পারে না ছোট নাকি বড় গাছ উঠাবে। 
পরিশেষে বলা যায় যে, নিজেকে জিতাতে দরকার কিছু সুনির্দিষ্ট পন্থা অবলম্বন করা, তাই বলা যায় যে একজন উচ্চ অভীষ্টকারীর জন্য তুমিও জিতবে বইটা একটা পর্যায়ক্রমিক উপকরণ।

তুমিও জিতবে pdf download সূচিপত্রঃ

 

» অধ্যায় ১ঃ মনোভাবের গুরুত্ব: যেখানে ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরির গুরুত্ব ও ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

» অধ্যায় ২ঃ সাফল্য: যেখানে সাফল্যের চাবিকাঠি ও স্ট্রেটেজিগুলো নিয়ে আলোচনা করা হয়েছে।

» অধ্যায় ৩ঃ কর্মপ্রেরণা: নিজের প্রচেষ্টার গুরুত্বখানি কতটুক এবং নিজের পাশাপাশি অন্যকে অনুপ্রাণিত করার ফলাফল যে কতটা সহায়ক ভুমিকা পালন করে তা নিয়ে আলোচনা করা হয়েছে।

» অধ্যায় ৪ঃ আত্বসম্মানবোধ: ইতিবাচক আত্বসম্মানবোধ গঠন ও ভাবমূর্তি গঠনের গুরুত্ব ও ফলাফল কতখানি তা আলোচনা করা হয়েছে।

অধ্যায় ৫ঃ ব্যক্তি বিষয়ে দক্ষতাঃ নিজেকে সুস্থ মানুষ,সুস্থ মন মানুষিকতার মানুষ গড়ে তোলার উদ্দেশ্যে আনন্দোজ্জল থাকতে হবে। তাই এক আনন্দময় ব্যক্তিত্ব গঠনের গুরুত্ব ও পদ্ধতিগুলো নিয়ে এখানে আলোচনা করা হয়েছে।

অধ্যায় ৬ঃ অবচেতন মন ও অভ্যাস: আমাদের সকল কাজের পেছনে যেহেতু অবচেতন মন কাজ করে, তাই ইতিবাচক অভ্যাস ও চরিত্রগঠন দ্বারা অবচেতন মনের বিকাশ ঘটাতে হবে।

অধ্যায় ৭ঃ লক্ষ নির্ধারণ করা: কেবল মাত্র লক্ষ নির্ধারণ করেই লক্ষে পৌঁছানো সম্ভব। তাই কিভাবে লক্ষ স্থির করতে হয় এবং লক্ষ নিয়ে এগুতে হয় তা নিয়ে এখানে আলোচনা করা হয়েছে।

অধ্যায় ৮ঃ মুল্যবোধ এবং কল্পনাপ্রসূত পরিকল্পনা: প্রত্যেক কাজের আগে সঠিক উদ্দেশ্য ও পরিকল্পনা দ্বারা সঠিক কার্জ বাস্তবায়ন করা নিয়ে আলোচনা করা হয়েছে।
 
you can win bangla pdf download এর লেখক শিব খেরা সম্পর্কেঃ
জয় আপনারই শিব খেরা এর সেরা একটা বেস্ট সেলার বই। shiv khera books গুলোর মধ্যে এটি সবচেয়ে সেরা বই। অনুপ্রেরণামূলক
বই pdf পড়তে চাইলে বইটি পড়তে পারেন।

 

shiv khera books in bengali pdf

Download link: click here

ফাইল ফরম্যাটঃ PDF
ফাইল সাইজঃ 6.70 MB
you can win bangla pdf

 

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!