'বাংলায় অনুবাদ Pdf (বিশাল কালেকশন) - Bangla Translated Pdf Onubad All books'বিজ্ঞান বিষয়ক বই Pdf (বিশাল কালেকশন)

দ্য টাইম মেশিন এইচ জি ওয়েলস pdf (eBook) || Time machine bangla pdf

Time machine bangla pdf book free (eBook) by hg wells

 
বইয়ের নাম: টাইম মেশিন
লেখকের নাম: এইচ. জি. ওয়েলস
রূপান্তর : দিলীপকুমার বন্দ্যোপাধ্যায়
বইয়ের ধরণ: science fiction

সায়েন্স ফিকশন বই ডাউনলোড

‘ইশ, আমার যদি একটা টাইম মেশিন থাকতো…’ এমন আক্ষেপ করে নি এমন মানুষ পাওয়া ভার। নানা কারনেই আমরা টাইম মেশিন চাই, কেউ অতীতের ভুলকে সংশোধন করতে কেউবা ভবিষ্যৎ জানতে। কিন্তু ব্যাপারটা হলো, আজ পর্যন্ত এমন কোনো মেশিনের আবিষ্কার সম্ভব হয় নি। কিন্তু যেসব বই আমাদের কল্পনাকে রাঙিয়েছে এইজ. জি. ওয়েলসের টাইম মেশিন বইটা তাদের অন্যতম। আজ পর্যন্ত বইটাকে নিয়ে অসংখ্য মুভি, সিরিজ, কমিক নির্মিত হয়েছে এমনকি এর সিক্যুয়েলও লেখা হয়েছে বেশ কয়েকটা।
 

টাইম মেশিন সায়েন্স ফিকশন বই রিভিউ:

টাইম মেশিনের মাধ্যমে ৮০২৭০১ সালে গিয়ে এক অদ্ভূত পৃথিবীর দেখা পেলেন এক সময়-অভিযাত্রী। সেখানে সবাই তরুণ, কেমন যেন উদ্যমহীন। মানবসভ্যতা তার উন্নতির শিখর পার হয়ে যাওয়ায়, মানুষের করার তেমন কিছু সেই তাইতো সন্ধ্যা হতেই খেয়ে ঘুমিয়ে পরে মানুষগুলো, অন্ধকারকে ভীষণ ভয় পায় তারা। সেখানে গিয়েই অভিযাত্রী তার টাইম মেশিনটা হারিয়ে ফেললেন।
কিন্তু পরিস্থিতি আরও ঘোলাটে হলো যখন অভিযাত্রী আবিষ্কার করলেন সেই পৃথিবীতে বাস করে দুই প্রজাতির মানুষ। তাদের একদল আলোর বাসিন্দা, আরেকদল অন্ধকারের ; একদল ভূপৃষ্ঠের তো অন্যদল ভূগর্ভের ; একদল খাদক তো আরেকদল খাদ্যবস্তু! ইলোই আর মরলোক প্রজাতির এই দ্বন্দ্বের কবলে পড়লেন অভিযাত্রী। অবস্থা এমন দাঁড়াল যে তার বর্তমানে ফেরা দায় হয়ে উঠল। তবে?

 

টাইম মেশিন বইটা বেশ ইন্টারেস্টিং। প্রথমদিকে কিছুটা বিজ্ঞানের তত্ত্ব থাকলেও এর পরের দিকে বিজ্ঞানের তেমন কিছু নেই। বরং বইটা অনেকটা সামাজিক-রাজনৈতিক বিবর্তনের বয়ান। লেখক একদিকে যেমন যন্ত্র বিপ্লবের কুফল দেখিয়েছেন মানুষের নিস্ক্রিয়তা আর উদ্যমহীনতা  দেখিয়ে আবার অন্যদিকে ক্যাপিটালিজমের সাম্রাজ্য দেখিয়েছেন সেই আট লক্ষ বছর পরেও।
মার্ক্সবাদীরা বইটা পড়লে রাগান্বিতও হতে পারেন এটা দেখে যে আট লক্ষ বছর পরেও শ্রেণি সংগ্রামের কোনো শেষ দেখেন নি লেখক! আবার মানবসভ্যতার ধারাবাহিক উন্নতিও দেখেছেন লেখক ; নারী-পুরুষের সমতা, বয়সকে রুখে দেওয়া, জনসংখ্যার নিয়ন্ত্রণ ইত্যাদি। আরেকটি ইন্টারেস্টিং বিষয় হলো ত্রিশ লক্ষ বছরের আরেক ভ্রমণে লেখক মানবসভ্যতার সমাপ্তি দেখেছেন এই পৃথিবী থেকে। টাইম মেশিনে চড়ে ভবিষ্যতের এক অচেনা পৃথিবীতে ভ্রমণের আমন্ত্রণ!

দ্য টাইম মেশিন বই Pdf free (eBook) link:

click here(g.drive link)

Time machine bangla pdf

লেখকের আরো একটি বই ডাউনলোড করুন- এখান থেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!