Others PDF Books

বয়ান বিশ্বকোষ pdf (Download link)

Book Category:ইসলামি আমল ও আমলের সহায়িকা বয়ান বিশ্বকোষ.

মুমিনের জীবনের অন্যতম ইবাদত দু’আ বা মুনাজাত । আমরা সকলেই কোনো না কোনোভাবে মুনাজাত করি । মুনাজাতের কয়েকটি পর্যায় রয়েছে:

প্রথমত, ‘দু’আ-মুনাজাত’ একটি গুরুত্রপূর্ণ ইবাদত। অন্য কোনো দলিল দ্বারা নিষিদ্ধ নয় এমন যে কোনো ভাষায়, ঘে কোনো সময়ে এবং যে কোনো অবস্থায় মুমিন আল্লাহর নিকট মুনাজাত করতে পারেন। এতে দু’আর মূল ইবাদত পালিত হবে এবং বান্দা সাওয়াব ও পুরস্কারের আশা করবেন।

দ্বিতীয়ত, রাসূলুল্লাহ (৪)-এর শেখানো কথা দ্বারা মুনাজাত করলে মুমিন মাসনূন বাক্য ব্যবহারের জন্য অতিরিক্ত সাওয়াব লাভ করবেন । এ ছাড়া মাসনূন বাক্য ব্যবহারের মাধ্যমে মুমিন অতিরিক্ত বরকত ও মহব্বত লাভ করবেন এট দোয়া কুল ভর করতে পারেন! হ্ছ

তৃতীয়ত মুনাজাত পর্যায় রয়েছে। কিছু মুনাজাত তিন্নি“সাধারণভাবে শিক্ষা দিয়েছেন। মুমিন যে কোনো মাসনুন মুনাজাত যে কোনো সময়ে: আদায় করতে পারেন। এতে মাসনূন মুনাজাত ব্যবহারের সাওয়াব ও বরকত লাভ করবেন। আর নির্ধারিত সময়ের নির্ধরিত মুনাজাত ব্যবহার করলে অতিরিক্ত সুন্নাত পালনের মর্যাদা লাভ করবেন।

চতুর্থত, মুনাজাতের পি ক্ষেত্রে রুহ (8) অনুসরণ করতে পারলে মুমিন মাসনূন পদ্ধতি পালনের সাওয়াব, বরকত ও কবুলিয়্যাত লাভ করবেন।

পঞ্চমত, দু’আ-মুনাজাত করার বিশেষ বিশেষ সময় রাসূলুল্লাহ (৪) শিক্ষা দিয়েছেন । সেগুলির অন্যতম হলো নামায তিনি নামাষের মধ্যে ও পরে বিশেষভাবে দু’আ-মুনাজাত করেছেন এবং করার নির্দেশ দিয়েছেন । রাতে বা অন্যান্য সময়ে দু’আ-মুনাজাত করার সুযোগ অনেকেরই হয় না। পক্ষান্তরে পাচ ওয়াক্ত নামা আমরা সকলেই আদায় করি। এ সময়ের মাসনূন মুনাজাতগুলি আদায় করা আমাদের জন্য সহজ এবং এভাবে আমরা বিশেষ সাওয়াব, ফযীলত ও কবুলিয়্ত লাভ করতে পারব, ইনশা আন্মাহ।

বয়ান ও খুতবা pdf free download- 


বইঃ বয়ান ও খুতবা ১ম খন্ড পিডিএফ
লেখকঃ হেমায়ত উদ্দীন
প্রকাশনায়ঃ মাকতাবাতুল আবরার
পৃষ্ঠাঃ প্রায় ৫০০
সাইজঃ প্রায় ৪৭ এম্বি

        ডাউনলোড করুন

/ বয়ান ও খুতবা মাওলানা হেমায়েত উদ্দিন pdf – Click Here To Download

আরও দেখুন- বয়ান ও খুতবা apps

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!