Arif azad All Book pdf (New All)ইসলামিক বই pdf (বিশাল কালেকশন) - islami boi pdf free

বেলা ফুরাবার আগে Pdf Book Review (আরিফ আজাদ)

Bela Purabar Age Pdf Book by Arif Azad(Review)

বইঃ বেলা ফুরাবার আগে
লেখকঃ আরিফ আজাদ
ক্যাটাগরিঃ আত্ব-উন্নয়ন
প্রকাশনীঃ সমকালীন প্রকাশক
১ম প্রকাশঃ ২০২০ বইমেলা
বইয়ের নাম বেলা ফুরাবার আগে
লেখকের নাম:  আরিফ আজাদ
ফাইল ফরম্যাট:  epub, MOBI, Pdf free Download(পিডিএফ ডাউনলোড)
প্রকাশক সমকালীন প্রকাশন
মোট পেজ সংখ্যাঃ ১৯২টি
প্রকাশ ২০২০ সাল
ভাষা বাংলা
বইয়ের ধরণ ইসলামিক বই
file সাইজ: 15 মেগাবাইট
দেশ বাংলাদেশ

 

বেলা ফুরাবার আগে বই রিভিউঃ

আলহামদুলিল্লাহ্‌! অবশেষে! বেলা ফুরাবার আগে…

লেখক আরিফ আজাদ বইটি সম্পর্কে খুব বেশিকিছু সম্ভবত কোথাও বলেনি। অনেকের মনে প্রশ্ন জাগতে পারে, ‘বইটি কি নিয়ে?’ বইটি আসলে লেখক আরিফ আজাদ নিজেকে নিয়ে লিখেছেন। তবে না,এটা লেখকের আত্মজীবনী টাইপ কিছু নয়। এই বইটা আরিফ আজাদের জীবনের এমনকিছু অভিজ্ঞতার সমাহার, যে অভিজ্ঞতাগুলো তিনি সময়ের ঘাত-প্রতিঘাতে অর্জন করেছেন,সেগুলো নিয়েই বইটি।
 
বইটি নিয়ে আরিফ আজাদ বলেছেন-
আমার অনেকদিনের স্বপ্ন আমি যুবকদের নিয়ে কাজ করবো। এদেশের যে বিশাল তরুণসমাজ, যারা দ্বীনের পথে আসার জন্য মুখিয়ে আছে, কিন্তু সঠিক নির্দেশনা না পাওয়ায়, কিংবা নিজের মধ্যে জিইয়ে থাকা জাহিলিয়াতকে তাড়িয়ে, নতুন ভোরের সোনারঙা রোদে নিজেকে আরেকবার রাঙিয়ে নেওয়ার অপেক্ষায় যে দুর্বার তারুণ্য অপেক্ষমান, তাদের সাথে আমি একান্তে, নিবিড় ভালোবাসায় গল্প করবো। আমার সেই গল্পের একটি খসড়ার নাম, ‘বেলা ফুরাবার আগে’।
দ্বীন পালন করতে গিয়ে একজন যুবক, অথবা একজন মুসলমান যে বাধার সম্মুখীন হয়, সেই বাঁধাগুলো অতিক্রমের গল্পই বলা যায় এই বইটাকে। অথবা, দ্বীনে আসার জন্য যাদের হৃদয়ে নিদারুন ছটফটানি আছে, কিন্তু বুঝতে পারছেনা কিভাবে, কোন উপায়ে তারা স্রেফ ‘শুরু’ করবে, তাদের জন্যই এই বই। এই বইটাতে আমি আমাকে নিয়ে কথা বলেছি। আমার ভুল নিয়ে, সেই ভুল থেকে কিভাবে বের হয়েছি, তা নিয়ে। একজন যুবক হয়ে, অন্যসকল যুবকদের জন্য আমি এই বইটিকে দ্বীনে ফেরার জন্য একটা ছোট্ট গাইডলাইন হিশেবে দাঁড় করিয়েছি, আলহামদুলিল্লাহ্‌।
এই বইতে আমি এমনকিছু অধ্যায় রেখেছি, যা হয়তো আমাদের নিত্যদিনকার জীবনে, কোন না কোনোভাবে প্রাসঙ্গিক। হয়তো আমরা সেগুলো নিয়ে এক কঠোর, কঠিন সংগ্রামে লিপ্ত, কিংবা সেই সংগ্রামে আমরা একেবারে পর্যদুস্ত। যেমন, ‘মন খারাপের দিনে’ অধ্যায়টিতে আমি আমাদের জীবনের কিছু হতাশা নিয়ে কথা বলেছি। জীবনে বারবার আমরা হতাশ হয়ে যাই। এমন মন খারাপের দিনে, ইসলাম আমাদের জন্য যে সুন্দর আর চমৎকার দিকনির্দেশনা রেখেছে, তা কি আমরা জানি? অন্য একটি অধ্যায়ের নাম, ‘আমার এতো দুঃখ কেনো’। দুঃখ তো আমাদের সকলের জীবনে, কম-বেশি সবারই আছে। কিন্তু, মাঝে মাঝে আমরা বলে বসি, ‘আমার সাথেই কেনো বারবার এমন হয়?’ কেনো হয় সেই কারণের সন্ধান আমি করেছি এই অধ্যায়টাতে, এবং ইসলামের আলোকে, আমি দেখানোর চেষ্টা করেছি এর সমাধান।
আমরা ফযরের সালাতে জাগতে পারিনা। কি বিশাল এক ব্যর্থতা এটা আমাদের জন্য। ফযরের সালাত নিয়ে এই বইতে থাকছে বিশাল এক অধ্যায়, নাম- ‘আমি হবো সকাল বেলার পাখি’। খুব গুরুত্বপূর্ণ, বিশেষ করে যুবকদের জন্য, যারা হারাম রিলেশানশীপে জড়িয়ে, তাদের জন্য এই বইতে থাকছে সবচেয়ে বড় অধ্যায়টাই। নাম- ‘আমরা তো স্রেফ বন্ধু কেবল’। আর, আমরা যারা সালাতে অমনোযোগি, সালাতে দাঁড়ালেই যাদের মন আকাশ-পাতাল ঘুরাঘুরি করে, তাদের জন্য এই বইতে দাওয়া হিশেবে আছে, ‘সালাতে আমার মন বসেনা’ অধ্যায়।
আমি বিশাল একটা পরিবর্তনের স্বপ্ন দেখি, ইন শা আল্লাহ। সেই পরিবর্তনের পথে, আমার খুব সামান্য অবদান এই বইটা। যাদের উদ্দেশ্য করে লিখেছি, আল্লাহ সুবহানাহু ওয়া’তায়ালা যদি তাদের জন্য এই কাজটাকে কবুল করেন, তাতেই সার্থকতা।

Bela Purabar Age pdf book সূচিপত্রঃ

» বেলা ফুরাবার আগে
» মন খারাপের দিনে
» আমার এতো দুঃখ কেনো
» আমার সাথেই কেনো বারবার এমন হয়?
» সালাতে আমার মন বসেনা
» আমি হবো সকাল বেলার পাখি
» আমরা তো স্রেফ বন্ধু কেবল
» ‘চোখের রোগ’,
» ‘বলো, সুখ কোথা পাই’,
»  ‘বেলা ফুরাবার আগে’,
» ‘মেঘের কোলে রোদ হেসেছে’,
» ‘যুদ্ধ মানে শত্রু শত্রু খেলা’,
» ‘চলে যাওয়া মানে প্রস্থান নয়’,
» ‘বসন্ত এসে গেছে’,
» ‘তুলি দুই হাত করি মোনাজাত’,
» ‘চলো বদলাই’
ইত্যাদি এরকম নামের টপিক নিয়ে সর্বমোট আঠারোটি ভিন্ন ভিন্ন বিষয়ে, ভিন্ন ভিন্ন অধ্যায়।

 
আরিফ আজাদের বেলা ফুরাবার আগে বইটি যেখানে পাওয়া যাবেঃ
বইটা প্রকাশ হচ্ছে সমকালীন প্রকাশন থেকে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে মেলায় পাওয়া যাবে বলে আশা করছি, ইন শা আল্লাহ। স্টল নাম্বার এবং বাদবাকি তথ্যাদি আমি আস্তে আস্তে জানিয়ে দেওয়া হবে, ইন শা আল্লাহ। সম্ভবত আগামীকাল থেকে সকল অনলাইন বুক শপগুলোতে বইটির প্রি-অর্ডার নেওয়া হবে। Bela Purabar Age rokomari থেকেও অর্ডার করতে পারবেন। ঢাকার বাইরে যারা থাকেন, মেলায় আসা যাদের হয়ে উঠেনা, তারা প্রি-অর্ডারে বইটি ঘরে বসে পেতে পারেন।

কপিরাইট ক্লেইমের কারণে এটার pdf download link অপসারণ করা হয়েছে। নতুন বই,পাবলিক প্লেসে লিংক শেয়ার করলে লেখকের ক্ষতি হতে পারে,যা মোটেও কাম্য নয়।বরং একটা হার্ডকপি বই কিনে পড়ুন।তাই।ভবিষ্যতে কপিরাইট ইস্যু দূর হলে এ বইটির Pdf পেতে আমাদের Facebook Page এ লাইক দিকে যুক্ত থাকুন। ধন্যবাদ

এখন পর্যন্ত যে সকল বই সম্পূর্ণ আপলোড করা হয়েছে তার তালিকা দেখুন:(pdf link সহ)
bela furabar age বইটি ছাড়া আরও অনেক বই সম্পূর্ণ আপলোড করা হয়েছে যা এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয় নি। সেগুলো এই ওয়েবসাইটের পিডিএফ লিস্টে খুজলেই পাবেন

71 Comments

  1. ফ্রম মাই সিস্টার্স লিপ্স এর বাংলা অনুবাদ বইটি চাই…. Upload please…

  2. ভাই pdf টা দেন না দয়া কইরা।গরীব মানু। বই কেনা পারি না,pdf টা যদি gmail এ অনন্ত দিতেন?তবে মন টা খুশিতে নেচে উঠতো

  3. দয়াকরে pdf টা দিলে খুশি হবো,,অনেক সখ বইটা,পড়ার প্রবাসে থাকার কারনে কিনতে ও পারছিনা..

  4. ভাই বইটার পিডিএফ একটু সেন্ড করেন,আমার খুব দরকার, প্লিজ ভাই কাইন্ডলি আমার জিমেইলে একটু সেন্ড করেন mehedyhasan577@gmail.com ভাই আপনি বইটা সেন্ড করলে আমার খুব উপকার হয়।

  5. শ্রদ্ধ্যেয় জনাব আমাকে বেলা ফুরাবার আগে বইটি pdf জিমেইলে দেওয়ার জন্য বিণীত অনুরোধ রইল।

  6. পরাগ,, অবরুদ্ধ আছি, আপনি কি ফাইলটা মেইলে দিতে পারবেন?
    উপকৃত হতাম।

  7. এই বইটির ডাউনলোড লিংক ডিলিটকরা হয়েছে লেখকের কপিরাইট নিয়ম এর জন্য। সবাইকে হার্ড কপি বই কিনে পরতে হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!