'বাংলায় অনুবাদ Pdf (বিশাল কালেকশন) - Bangla Translated Pdf Onubad All bookspaulo coelho books bangla pdfথ্রিলার বই Pdf (জনপ্রিয় লিস্ট) - Bengali Thriller Books PDF (All)হিউম্যান সাইকোলজি বই Pdf (বিশাল কালেকশন)

দ্য স্পাই pdf || the spy bangla pdf download

The Spy Bangla Pdf book

 

বই: দ্য স্পাই
লেখক:– পাওলো কোয়েলহো
অনুবাদক– ওয়াসি আহমেদ
ক্যাটাগরি: অনুবাদ উপন্যাস
প্রকাশনীঃ আদী প্রকাশন
পৃষ্ঠা:- ১১২
প্রচ্ছদ:- আদনান আহমেদ রিজন
প্রকাশকাল :- ফেব্রুয়ারি ২০১৭

দ্য স্পাই পাওলো কোয়েলহো বই রিভিউঃ

নিঃস্ব অবস্থায় প্যারিসে পৌঁছেছিলেন মাতা হারি। কয়েক মাসের ভেতর, হয়ে উঠেছিল শহরের সবচেয়ে আলোচিত নারীদের একজন। নৃত্যশৈলীর জাদুময়তায় জয় করে নিয়েছিল আপামর দর্শক- শ্রোতার মন, আবার বারবনিতা রূপে বশ করে নিয়েছিল সমাজের ক্ষমতাধর বিত্তবানদের হৃদয়।
যুদ্ধ বিধ্বস্ত দেশে চারিদিকে চাপা আতঙ্ক বিরাজমান। এমন এক সময়ে মাতা হারির জাঁকজমকপূর্ণ জীবন সবার চোখে সন্দেহের কারন হয়ে দাড়ায়। ১৯১৭ সালে, গুপ্তচরবৃত্তির অভিযোগে নিজের হোটেল রুম থেকে গ্রেফতার করা হয় তাকে।
মাতাহারি ছিলেন ফ্রান্সের একজন নৃত্যশিল্পী। তার প্রকৃত নাম ছিল মার্গারিটা জেল্যে। প্রথম জীবনে স্বামীর কাছ থেকে অপবাদ,  নির্যাতন, লাঞ্ছনা, বিবৃত যৌনাচার, প্রতারণার শিকার হয়ে ফ্রান্সের তথাকথিত বর্নিল নৃত্যশিল্পের জগতে প্রবেশ করেন। তৎকালীন ফ্রান্স, জার্মানিতে তার ছিলো বহুল জনপ্রিয়তা। পরবর্তীতে নৃত্যশিল্পী থেকে ডান্সার অর্থাৎ একজন আবেদনময়ী যৌনকর্মী হিসেবে তার রূপান্তর ঘটে, এবং পরবর্তীতে ফ্রান্সে যুদ্ধ সংগঠিত হলে তার কপালে গুপ্তচরের তকমা লেগে যায়।তৎকালীন সমাজের প্রভাবশালী উচ্চপদস্থ অফিসারদের সাথে ওঠাবসা থাকে এনে দিয়েছিলো খ্যাতি এবং প্রচুর অর্থবিত্ত।
তার স্বামী রুডলফ ছিলেন  একজন ডাচ আর্মি অফিসার। প্রথম জীবনে স্বামীর সাথে মাতাহারি ইন্দোনেশীয় চলে আসেন। পরবর্তীতে স্বামীর বিকৃত যৌনাচার, জন্মগত সুদর্শনা রূপ, সমাজ, পরিস্থিতি তাকে হতাশ করে এবং পরিনত করে একজন উচ্চতর বেশ্যাবৃত্তিতে।ফ্রান্সে এসে জড়িয়ে পড়েন শিল্পকলার সাথে( বারবনিতা,  নৃত্য) এবং তার হাত ধরেই ফ্রান্সে বৈশিষ্ট্যময় নৃত্যের বিকাশ ঘটে। যৌনতাকে পুজি করে বিভিন্ন দেশ গমন করেন এবং প্রথম বিশ্বযুদ্ধ চলাকালীন ফ্রান্স, রাশিয়া, জার্মানি কতৃক বিপুল অর্থের বিনিময়ে গুপ্তচর হিসেবে কাজ করার প্রস্তাব পান। সেটাই তার জীবনের কাল হয়ে দাড়ায়। পাওলো কোয়েলহো এই বইটাতে মাতাহারির জীবনের শেষ দিনগুলো, ফ্রান্স কতৃক তার সাজা পাওয়া, শেষ পরিনতি, মাতাহারি কি আসলেই একজন গুপ্তচর ছিলেন কি না? বা কিভাবে ফ্রান্সের মতো একটা দেশ অনুমান সাপেক্ষ্য প্রমানের ভিত্তিতে কঠোর সাজা ধার্য করে, সেসব প্রমানের ভিত্তিতে সত্যঘটনা অবলম্বনে তার ” দ্য স্পাই” তে তুলে ধরেছেন।

 

বাস্তবের আলোকে, মাতা হারির বৈচিত্র্যময় জীবনের গল্পটাই ” দ্য স্পাই” এর মূল প্রতিপাদ্য। প্লটে তার বিরুদ্ধে যে অভিযোগ টি দাড় করানো হয়েছে তা কি আদৌ সত্য?কতোটুকু সত্য? নাকি শুধুমাত্র ফ্রি মাইন্ডের ও উচ্চাভিলাষী হওবার অপরাধেই তার জীবন বিসর্জন দিতে হয়েছিলো, মাতা হারিকে?

the spy bangla pdf

 

 দ্য স্পাই Pdf download link:
Click here 
or
Link2
or
link3

 পাওলো কোয়েলহো pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!