কাজী নজরুল ইসলামের বই PDF (All) - Kazi Nazrul islam Books PDF (All)হুমায়ূন আহমেদ এর বই সমূহ তালিকা PDF (All Books)

নজরুল-গীতিকা কাজী নজরুল ইসলাম PDF Download

বইঃ নজরুল-গীতিকা PDF Download by কাজী নজরুল ইসলাম উপন্যাস free download(পিডিএফ ডাউনলোড) লিংক💖 ও রিভিউ ফ্রিতে অনলাইনে পড়ার(Online Reading) লিংক এখানে দেওয়া হল।
Kazi Nazrul Islam এর এই নজরুল-গীতিকা উপন্যাস টির গল্প চরিত্র, উক্তি, অর্থ ও বিষয়বস্তু সারাংশ, প্রকৃতি চেতনা, আলোচনা-সমালোচনা, নামকরণের সার্থকতা সহ সব ধরণের প্রশ্ন উত্তর পেতে এই সম্পুর্ণ পোস্টটি দেখুন।পাঠক বন্ধুরা,সাবলীল ভাষায় লেখা বইটি পড়ে ফেলুন!

নজরুল-গীতিকা বইয়ের বিবরণ-

  • বইঃ নজরুল-গীতিকা,
  • লেখকঃ কাজী নজরুল ইসলাম,
  • ক্যাটাগরিঃ উপন্যাস(uponnash),
  • প্রকাশকালঃ ১ম সংস্করণ ২০১৭ সাল,
  • পৃষ্ঠাঃ ১৮৩ পেজ,
  • দামঃ ৪০০ টাকার বেশী নয় (rokomari, darez, wafilife),
  • ফাইল ফরম্যাটঃ pdf(পিডিএফ)।

বইঃ নজরুল-গীতিকা রিভিউ

নজরুল-গীতিকা এর লেখক কাজী নজরুল ইসলাম একাধারে ছিলেন কবি, ঔপন্যাসিক, গল্পকার, গীতিনাট্যকার, অভিনয়শিল্পী, সুরকার ও প্রবন্ধকার। নজরুলের বাল্যকাল কেটেছে দুঃখ-দুর্দশায়। জরুলের বাল্যকাল কেটেছে দুঃখ-দুর্দশায়। তাই তাঁর ডাকনাম ছিলো দুখু মিয়া। তাঁর বৈচিত্র্যময় শিক্ষাজীবন শুরু হয় গ্রামের মক্তবে। পিতৃহীন হওয়ার পর তিনি পড়ালেখা ছেড়ে যোগ দেন লেটোর দলে, যেখান থেকে তিনি কবিতা ও গান রচনার কৌশল রপ্ত করেন।

নজরুল-গীতিকা কাজী নজরুল ইসলাম pdf

নজরুল-গীতিকা কাজী নজরুল ইসলাম এর বই সমূহ’র বিষয়বস্তু বিবিধ। তবে কাজী নজরুল ইসলাম এর বই-এ সমকালীন রাজনৈতিক ও সামাজিক যন্ত্রণা এবং সাম্যবাদের ধারণা প্রকটভাবে স্থান করে নিয়েছে। রাবীন্দ্রিক যুগে তার সাহিত্য প্রতিভা উন্মোচিত হলেও তার সৃষ্টি সম্পূর্ণ ভিন্ন। কাজী নজরুল ইসলাম এর বই সমগ্র এর মাঝে উল্লেখযোগ্য হলো ‘রিক্তের বেদন’, ‘দোলনচাঁপা’, ‘বিষের বাঁশি’, ‘সাম্যবাদী’, ‘সর্বহারা’, ‘প্রলয়শিখা’ ইত্যাদি।বহুমুখী প্রতিভার অধিকারী নজরুল ‘সাপ্তাহিক লাঙল’, দ্বিসাপ্তাহিক পত্রিকা ‘ধূমকেতু’র সম্পাদক ছিলেন। বাংলাদেশের জাতীয় কবি এবং বাংলা সাহিত্যের বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ২৯ আগস্ট ১৯৭৬ খ্রিস্টাব্দে ঢাকায় মৃত্যুবরণ করেন.

Question1: নজরুল-গীতিকা বইয়ের লেখক কে? Answer1: নজরুল-গীতিকা বইটি লিখেছেন কাজী নজরুল ইসলাম।

Question2: এই পিডিএফ বইটিতে সর্বমোট কত পৃষ্ঠা? Answer2: ১৮২+ পৃষ্ঠা এর মত।

নজরুল-গীতিকা Kazi Nazrul Islam pdf download links

নজরুল-গীতিকা এর কাজী নজরুল ইসলাম পিডিএফ ডাউনলোড লিংকঃ (link কাজ না করলে কমেন্ট করে জানাবেন, তাহলে আপডেট করে দেব। এতে সবার উপকার হবে)
(অনলাইনে পড়ুন)
(free)
(Alternative)



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!