'বাংলায় অনুবাদ Pdf (বিশাল কালেকশন) - Bangla Translated Pdf Onubad All books

হার্ট অভ দ্য ওয়ার্ল্ড – হেনরি রাইডার হ্যাগার্ড Pdf Download

Heart of the world Bangla Pdf book Download

বই: হার্ট অভ দ্য ওয়ার্ল্ড Pdf Download

লেখকের নাম: হেনরি রাইডার হ্যাগার্ড

অনুবাদক: সায়েম সোলায়মান

পাবলিকেশন্স: সেবা প্রকাশনী

ক্যাটাগরি: অনুবাদ বই

ধরণ: রহস্য, গোয়েন্দা, ভৌতিক, মিথ, থ্রিলার, ও অ্যাডভেঞ্চার বই

অভ দ্য ওয়ার্ল্ড হেনরি রাইডার হ্যাগার্ড Pdf Download

হার্ট অভ দ্য ওয়ার্ল্ড হেনরি রাইডার হ্যাগার্ড বই রিভিউঃ

পৃথিবীতে অনেক ধরনের বিশ্বাস প্রচলিত আছে। কেও ভাবে বিশেষ কোন রত্ন তার ভাগ্য খুলে দিবে আবার কেও কেও মনে করে ওই নীল হিরেটাই তার সমস্ত অসুখের মূল। ঠিক এমনি এক বিশ্বাস ছিল ডন ইগনাশিয়ো এবং তার জাতীর মাঝে।

ডন ইগনাশিয়ো, যে তার বংশের শেষ পুরুষ, শেষ অ্যাজটেক সম্রাটের বংশধর,  যাদের বিশ্বাস ছিল যে মানুষের হৃদয়ের আকৃতির একটি রত্ন যার দুইটি অংশ হাজার হাজার বছর আগে আলাদা হয়ে গিয়েছে, সেই “দিবা” আর “নিশি” আবার যেদিন একত্রে হবে সেদিনই স্প্যানিশদের কবল থেকে উদ্ধার পাবে তাদের জাতী, উদ্ধার হবে তাদের হারানো সম্রাজ্য…

ইগনাশিয়োর কাছে বংশ পরম্পরায় সেই রত্নের দিবা অংশ ছিল, তারপর সে নিশিকে খুজতে বদ্ধ পরিকর হয়। এর মাঝেই তার পরিচয় হয় তার বন্ধু, জীবন বাচানোর সঙ্গী স্ট্রিকল্যান্ড যিনি শপথ নেন যে তিনিও তার সর্বোচ্চ দিয়ে সাহায্য করবেন ইগনাশিয়োকে।

এরপর তারা খোজ পায় নিশির। সেই নিশি যার জন্য এত বছরের প্রতীক্ষা, সেই নিশি যেটি রয়েছে মায়া নামের এক রহস্যময়ী ইন্ডিয়ান যুবতীর কাছে। যাকে তার রাজ্যের সকলেই লেডি অভ দ্য হার্ট নামে চেনে।

এই দিবা আর নিশিকে নিয়ে এবার যাত্রা শুরু হয় এক অদ্ভুত শহরের দিকে। যেই শহরকে সবাই স্বর্নশহর বলে চেনে। অফুরন্ত ধন সম্পদ আর সোনা,রত্নে ভরপুর এক শহর। সমস্ত পৃথিবী থেকে আলাদা হয়ে যাওয়া এক শহর। সেই শহরের দিকেই যাত্রা শুরু হয় দলটির। কিন্তু এর মাঝেই মায়া আর স্ট্রিকল্যান্ড এর মাঝে কখন যেন মন দেয়া নেয়া হয়ে যায়। স্ট্রিকল্যান্ড শপথ করেন, “আমার কাছ থেকে মায়াকে আলাদা করতে পারবেনা কেও”

       – কিন্তু সত্যিই কি পারবেনা? কি হবে এই অদ্ভুত শহরে? ধন-সম্পদ নিয়ে কি ইগনাশিয়ো পারবে জীবিত বের হয়ে যেতে? পারবে কি নিজের দেশকে উদ্ধার করতে? আর মায়া আর স্ট্রিকল্যান্ড এর কি হবে? তারা কি জীবন নিয়ে বের হতে পারবে? নাকি সকলের ভাগ্যে মৃত্যুই একমাত্র পথ?

হেনরি রাইডারের বই নিয়ে তো নতুন করে কিছু বলার নেই। এডভেঞ্চারে ভরা লেখক তিনি। তার বই পড়া মানেই ঘরে বসে অদ্ভুত এক কল্পনার রাজ্যে যেয়ে ঘুরে আসা। এডভেঞ্চার প্রিয় পাঠকেরা অবশ্যই বইটি পড়বেন। আশাহত কখনই হবেন না।

 হার্ট অভ দ্য ওয়ার্ল্ড – হেনরি রাইডার হ্যাগার্ড Pdf Download links:  Link :-1 | Link :-2 | Link :-3| Link :-4

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!