It related Bangla Pdfওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট টিউটোরিয়াল (Free Pdf Book, Course, Rersource)

৭টি পিএইচপি শেখার বই Pdf – PHP Bangla Pdf (ebook)

বইয়ের নাম: পিএইচপি এন্ড মাইএসকিউএল (উইথ সিডি)
লেখকের নাম: মিজানুর রহমান (ইঞ্জি:)
পাবলিকেশন্স: জ্ঞানকোষ প্রকাশনী
বইয়ের ধরণ/ক্যাটাগরি: PHP(পিএইচপি) প্রোগ্রামিং বই
ফাইল ফরম্যাট: Pdf (পিডিএফ)
সাইজ: ২.৮৪ মেগাবাইট

৭টি পিএইচপি শেখার বই - PHP Bangla Pdf Download

 

পিএইচপি বাংলা বুক রিভিউ ||\PHP-MySql by Mizanur Rahman Pdf book:

পিএইচপি বাংলা বুক বইটিতে পিএইচপি শেখার সহজ উপায় নিয়ে গাইডলাইন দেওয়া হয়েছে।
একটু গভীরভাবে চিন্তা করে দেখুন তাে, ইন্টারনেটের পূর্বে আমাদের জীবন কী সত্যিই সহজ ছিল ?
অথচ এই ইন্টারনেট আবির্ভাবের দরুণ আমাদের দৈনন্দিন জীবন তথা যােগাযােগ ব্যবস্থা, লেখাপড়া, বিনােদন, কেনা-কাটা ইত্যাদি সব কিছুই হয়ে উঠেছে সহজ থেকে সহজোত্তর। মুহূর্তের মধ্যেই ইন্টারনেট তথা ওয়েবসাইটের মাধ্যমে আমরা আমাদের কোন কাক্ষিত তথ্য কিংবা বিভিন্ন প্রয়ােজন মেটাতে সক্ষম হচ্ছি। শুরুর দিকে এই ওয়েবসাইটগুলাে কেবলমাত্র কিছু ডকুমেন্ট ধারণ করত। অথচ, দিন বদলের সাথে সাথে একদিকে যেমন-ওয়েবসাইট তৈরির পরিমাণ বৃদ্ধি পাচ্ছে, সেইসাথে বিভিন্ন ধরণের প্রােগ্রামিং ল্যাংগুয়েজ ব্যবহার করে মানসম্মত এবং উন্নত তথা ডাইনামিক ওয়েবসাইট তৈরির চাহিদাও বাড়ছে।

আর পি.এইচ.পি হচ্ছে একটি শক্তিশালী সার্ভার-সাইড স্ক্রিপ্টিং ল্যাংগুয়েজ, যা দিয়ে খুব সহজেই ডাইনামিক কোন ওয়েবসাইট তৈরি করা সম্ভব। অন্যান্য প্রােগ্রামিং ল্যাংগুয়েজ-এর তুলনায় শক্তিশালী,সহজে বােধগম্য এবং ওপেন সাের্স হওয়ায় এর জনপ্রিয়তাও তুঙ্গে। তাছাড়া এটি প্রায় সকল ধরণের অপারেটিং সিস্টেমে (উইন্ডােজ, লিনাক্স, ইউনিক্স ইত্যাদি) কাজ করে এবং বিভিন্ন প্রকার ডেটাবেজ (মাই এস.কিউ.এল, ওরাকল, ইনফোরমিক্স, সাইবেস, সলিড ইত্যাদি) সাপাের্ট করে এবং প্রায় সকল ধরণের সার্ভারের (এপাচি,আই.আই.এস ইত্যাদি) সাথে সামঞ্জস্যপূর্ণ।

বিশ্বের বেশিরভাগ ডাইনামিক ওয়েবসাইটগুলাে পি.এইচ.পি তে তৈরি করা এবং উপরিউক্ত সুবিধাসমূহের জন্য ওয়েব ডেভেলপারদের
কাছে এর চাহিদা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে ডেটাবেজ হিসেবে পি.এইচ.পি-এর সাথে মাই।
এস.কিউ.এল সর্বাধিক ব্যবহৃত। ডেটাবেজ হচ্ছে মূলত কিছু প্রােগ্রাম এর সমন্বয়ে গঠিত সফটওয়্যার/অ্যাপ্লিকেশন, যেখানে তথ্যসমূহ (টেক্সট, ইমেজ, ভিডিও ইত্যাদি) সংগ্রহ করে রাখা যায়।

আর এই তথ্যসমূহ পরিচালনা (তথ্যসমূহে প্রবেশ, নতুন তথ্য সংযােজন, কোন তথ্য মুছে ফেলা ইত্যাদি) করার জন্য আমাদের প্রয়ােজন হবে কোন একটি ডেটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেমস (DBMS) এর।

যারা Php শেখার বই pdf খুজছেন তাদের জন্য এ  পিএইচপি এন্ড মাইএসকিউএল বইতে ডেটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেমস (DBMS) হিসেবে মাই এস.কিউ.এল ব্যবহার করে দেখাব। উন্নত সব ফিচার এবং অপশন সমৃদ্ধ মাই এস.কিউ.এল (DBMS) অন্যান্য সব ডেটাবেজ সফটওয়্যার থেকে দ্রুত, ব্যবহারে সহজ এবং ওপেন সাের্স হওয়ার কারণে ওয়েব ডেভেলপাররা ডেটাবেজ হিসেবে মাই এস.কিউ.এল কেই প্রাধান্য দিয়ে থাকেন। এটি প্রায় সকল ধরণের অপারেটিং সিস্টেমে ব্যবহারযােগ্য। পি.এইচ.পি এবং মাই এস.কিউ.এল এখন প্যাকেজ সফটওয়্যার আকারে পাওয়া যায়।

Screenshot 09 07 2023 16.52.48
Screenshot 09 07 2023 16.52.48

লিংক:

হাসান হায়দারের ৪টি পিএইচপি শেখার বই pdf Download link: click here

Php and MySQL Bangla Tutorial Pdf free Download link: Click here (এটা Mediafire link, তাই vpn ইউজ করে ডাউনলোড করেন) – drive link
বাকি আরো ৫টি বইয়ের লিংক শীগ্রই দেওয়া হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!