Others PDF Books

3.00 am bangla pdf (থ্রি এ এম pdf EBook)

বইয়ের নাম: 3.00 AM (থ্রি এ এম)
লেখকের নাম: নিক পিরোগ
অনুবাদকের নাম: সালমান হক
মোট পেজ সংখ্যা:- ১০৬ পৃষ্টা
বইয়ের সাইজ- ০৪ মেগাবাইট

Nick Pirog 3.00 am bangla pdf

রোগটির নাম হেনরি বিনস, ৩৪ বছরের যুবক হেনরি বিনসের নামানুসারেই করা হয়েছে এই রোগের নামকরণ; কারণ পুরো পৃথিবীতে এই রোগের মাত্র তিনজন রোগীর মধ্যে সেই প্রথম আলিঙ্গন করেছে এই অসুখটিকে। তবে ডাক্তারদের মতে ভাষায় এটা কোন রোগ নয়, জাস্ট একটা মেডিকেল কন্ডিশন। এই মেডিকেল কন্ডিশনের ফলাফলস্বরূপ দিবারাত্রির ২৪ ঘন্টার মধ্যে ২৩ ঘন্টাই ঘুমিয়ে কাটায় হেনরি বিনস, জেগে থাকে মাত্র একটি ঘন্টা। তাও আবার রাত ৩ টা থেকে ৪ টা, যখন গুটিকয়েক মানুষ ছাড়া বাকি সবাই ঘুমিয়ে। এই মেডিকেল কন্ডিশনের কারণে হেনরি বিনসের জীবনে সকাল, দুপুর, বিকাল, সন্ধ্যার কোন অস্তিত্ব নেই; যেখানে তার বয়সী মানুষ জীবনের ২,০০,০০০ ঘন্টা জেগে কাটিয়েছে, সেখানে তার জীবনের ঝুলিতে জমা হয়েছে মাত্র ১৪,০০০ ঘন্টা। তাই এক একটা মুহূর্তও তার কাছে মহামূল্যবান সম্পদ।


এক রাতে ঘুমিয়ে
পড়ার আগ মুহূর্তে হেনরি বিনসের পাশের বাড়িটি থেকে ভেসে আসে একটি মেয়ের আর্তচিৎকার, কৌতুহলী বিনস জালানা দিয়ে উঁকি দেয় প্রতিবেশীর ঘরে, তারপর অবাক হয়ে লক্ষ্য করে প্রচন্ড ক্ষমতাধর একজন মানুষ বেরিয়ে যাচ্ছেন সেই বাড়িটি থেকে। মানুষটি আর কেউ নয়, স্বয়ং আমেরিকার প্রেসিডেন্ট কনর সুলিভান। বিনসের সাথে একবার মাত্র চোখাচোখি হয় প্রেসিডেন্টের, আর তার পরপরই জেগে থাকার নির্দিষ্ট সময় শেষ হয়ে যাওয়ায় জানালার কাছেই ঢলে পড়ে হেনরি বিনস।

পরদিন রাত তিনটা বিশ মিনিটে বিনস পা দেয় সেই প্রতিবেশি মেয়েটির ঘরে। যা আন্দাজ করেছিল তাই- খুন করা হয়েছে বিনসের দুর্দান্ত সুন্দরী প্রতিবেশিনীকে। কিন্তু কে খুন করল? প্রেসিডেন্ট কনর সুলিভান? নাকি অন্য কেউ? বিনসের সন্দেহের তালিকায় কনর সুলিভানের নাম সবার উপরে থাকলেও হোমিসাইড ইনভেস্টিগেটর ইনিগ্রিড রে কিন্তু বিনসকেই খুনি ভাবছেন। এমতাবস্থায় হেনরি বিনসের জীবনের প্রতিদিনকার বরাদ্দকৃত একটি ঘন্টা খরচ হতে থাকল এ খুনের রহস্য উদ্ধারে। কিন্তু শেষ পর্যন্ত কি হেনরির মহার্ঘ্য মুহূর্তগুলো সফল হয়েছিল, নাকি ব্যর্থতার আঁধারে ডুবে গিয়েছিল হেনরি বিনসের সকল প্রচেষ্টা?? সেটা জানতে হলে চোখ রাখতে হবে নিক পিরোগের ‘থ্রি এ এম’ বইটির পাতায়।


পাঠ প্রতিক্রিয়াঃ ‘থ্রি এ এম’ বইটির প্রশংসা এত বেশি শুনে ফেলেছিলাম যে এই বইয়ের প্রতি আমার এক্সপেকটেশনও অনেক বেড়ে গিয়েছিল। আর সেজন্যই কি না কে জানে, আমার কাছে খুব বেশি আহামরি কিছু মনে হয়নি অন্যান্য ডিটেকটিভ বইয়ের তুলনায়। আমার কাছে মনে হয়েছে মূল কাহিনীর চেয়ে হেনরি বিনসের মেডিকেল কন্ডিশনটাকেই বেশি প্রাধান্য দেয়া হয়েছে। তবে যেটা ভাল লেগেছে সেটা হল অনুবাদ। আমি সাধারণত অনুবাদ বই পড়িনা, কেমন যেন আর্টিফিশিয়াল লাগে, পড়ে মজা পাইনা। 

কিন্তু এই বইটির অনুবাদ আমাকে একটুও বিরক্ত করেনি। যাই হোক, আমার কাছে খুব বেশি ভাল লাগেনি বলে যে অন্য কারো কাছেও ভাল লাগবে না তা কিন্তু না, আমার আম্মুর খুবই পছন্দ হয়েছে বইটি, এবং অবশ্যই সেটি বিনসের অদ্ভূত মেডিকেল কন্ডিশনের কারনে।

৩.০০ ডাউনলোড লিংক: Click here বা link 02

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!