Others PDF Books

বিজনেস ইংলিশ এন্ড কমিউনিকেশন বই pdf Download

সামাজিক যোগাযোগ মাধ্যমে খুঁজে নিতে পারেন আপনার স্বপ্নের চাকরি.

“সব সময় প্রস্তুত থাকা,অন্যের কথা মনোযোগ দিয়ে শোনা,
নিজের রসবোধের পরিচয় দিতে কার্পণ্য না করা ।
প্রত্যেকটা নিয়মই সবারন্জন্য খুব গুরুত্বপূর্ণ ।”
_হেনরি কিসিপ্তার

বর্তমান বিশ্বে তীব্র প্রতিযোগিতার মাঝে নিজের কাঙ্খিত চাকরি পাওয়ার মতো কঠিন কাজ আর কিছু নেই। এটা সবার জন্যই প্রযোজ্য । একজন কর্মহীন ব্যক্তি যেমন খুঁজছেন চাকরি, আবার একজন কর্মজীবী ব্যক্তিও খুঁজছেন আরো ভালো কোন কাজের সুযোগ । কিন্তু কাঙ্খিত চাকরিটি পেতে যে ধৈর্য ও অধ্যাবসায়ের দরকার তা অনেকের কাছেই মনে হতে পারে বেশ সময় সাপেক্ষ ও পীড়াদায়ক।

আর এ সমস্যা থেকে মুক্তি পেতে আপনার জন্য বেশ সহায়ক ও শক্তিশালী উপায় হতে পারে ফেসবুক, টুইটার বা লিঙ্কডইন এর মতো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। ভাবছেন কীভাবে? চলুন জানা যাক। চাকরি আপনাকে খুঁজছে তবে হ্যা তার আগে মন থেকে অযথা ভয় দূর করুন। আপনারা স্বপ্ন থেকে দূরে কেন! ভয়! সেটি মন থেকে একদম দূরে ঠেলে দিন। পারবেন না সে ভয়! লোকে কী বলবে সেই ভয়! বকা খাবেন তার ভয়, একদম মাথা থেকে যেরে ফেলে দিন ওসব চিন্তা। তার আগে ব্রাউনের একটা কথা মনে রাখবেন-
দিবালোকে স্বপ্ন না দেখে বাস্ডুবে পরিনত করুন।

জীবন একটাই আর সেখানে সময় অল্প, ভয় পেয়ে পেয়ে যদি সময় অতিবাহিত করেন তাহলে একটা সময়ে
অনুসূচনা করে কোনো লাভ হবে না।

কমিউনিকেশন স্কিল বাড়ানোর সেরা কয়েকটি উপায়

আসুন শত প্রতিযোগিতার মাঝেও আলোকিত স্বপ্ন খুঁজি.

১. লিঙ্কডইন এর গুপগুলোর সাথে যুক্ত হোন : লিঙ্কডইন মুলত ব্যবসায়িক ও পেশাগত কাজে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপনের জন্য নির্মিত সোশ্যাল নেটওয়ার্কিং সাইট । যাই হোক, লিঙ্কডইন-এ আপনি সর্বোচ্চ ৫০ টি পের সাথে যুক্ত হতে পারবেন। এর মাধ্যমে উপভোগ করতে পারবেন চাকরি সংক্রান্ত নানা সুবিধা। এসব খপ কীভাবে আপনাকে
সাহায্য করবে?

যখনই আপনি এসব গ্রুপে যুক্ত হবেন, সাথে সাথে আপনি আপনার কাঙ্খিত কর্মক্ষেত্রের সাথে জড়িত ব্যক্তিদের সাথে যুক্ত হতে পারবেন, তারা কি ধরণের কাজ করছেন সেটা জানতে পারবেন। এছাড়া আপনি যে চাকরিটি খুঁজছেন সেটার জন্য আপনার কি কি যোগ্যতা লাগবে সেটা সম্পর্কে ধারণা তো পাবেনই, চাইলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সরাসরি মেসেজ আদান-প্রদানের মাধ্যমে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

চাকরি প্রত্যাশীরা লিঙ্কভইন এর-এই খুপগুলোর সাথে যুক্ত হতে পারেন.

২. টুইটারে চ্যাট করুন অভিজ্ঞ ব্যক্তিদের সাথে : বাংলাদেশে এখন পর্যন্ত ফেসবুকের তুলনায় টুইটার ব্যবহারকারীর সংখ্যা কম। এই টুইটার হতে পারে আপনার চাকরি পাবার উপায়। টুইটার চ্যাটের মাধ্যমে আপনি খুব সহজেই চাকরিদাতা, সিভি লেখক এমনকি অন্যান্য চাকরি প্রার্থীদের কাছ থেকেও পরামর্শ পেতে পারেন। টুইটারে রয়েছে বেশ কিছু ফ্রি চ্যাটের সুযোগ, যেমন-আপনি আপনার কম্পিউটার বা মোবাইল ফোন থেকে খুব সহজেই অনুসরণ বা ফলো করতে পারবেন। এগুলোর মাধ্যমে আপনি মানবসম্পদ বিভাগের সাথে জড়িত ব্যক্তি, নিয়োগদাতাসহ বিভিন্ন মানুষের কাছ থেকে চাকরি সংক্রান্ত পরামর্শ পেতে পারেন।

৩. ফেসবুক ক্যারিয়ার পেইজ : বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারী দিন দিন বেড়ে চলেছে। কিন্তু আমাদের অধিকাংশ ব্যবহারকারী দিনের একটি বড় সময় কোন অর্থবহ কাজ না করে ফেসবুকে কাটিয়ে দেন। অথচ একটু সচেতন হলেই ফেসবুক থেকেই আপনি পেয়ে যেতে পারেন আপনার কাঙ্খিত চাকরি ।

book info about Business English and Communication Book PDF

বই বিজনেস কমিউনিকেশন এন্ড রিপোর্ট রাইটিং (অনার্স ২য় বর্ষ টেক্সট বই) (ব্যবসায় শিক্ষা- ব্যবস্থাপনা বিভাগ)
লেখক
Publisher
Edition New Edition, 2021
Country বাংলাদেশ
Language বাংলা

বিজনেস ইংলিশ এন্ড কমিউনিকেশন বই pdf download :-  link1link2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!