Others PDF Books

এক ব্রিটিশ গোয়েন্দার ডায়রি PDF by এ. জে. এ. মোমেন | ek britist goyendar diary pdf

বইয়ের বিবরণ

Book: এক ব্রিটিশ গোয়েন্দার ডায়রি
Translator: এ. জে. এ. মোমেন , ড. এ আর খান
Publisher: জ্ঞানকোষ প্রকাশনী
Edition: 2018
Number of Pages: 104
Country: বাংলাদেশ
Language বাংলা

ইসলাম ধর্ম ভেতর থেকে অন্তঃসার শূন্য করার প্রয়াসে ব্রিটিশদের সাহায্যে ওহাবিবাদ এর প্রসার ঘটে নজদের কথিত শায়খ আবদুল ওহাব এর হাত ধরে। বইটি একজন ব্রিটিশ গোয়েন্দার ডাইরি অবলম্বনে রচিত। ওহাবি ষড়যন্ত্র সম্পর্কে জানতে হলে এই বইটি অবশ্য পাঠ্য।

রিভিউ

খুবই পিলে চমকানোর মত বই। বইটি পড়ার পর মনে হল সকল মুসলমানদের এই বইটি পড়া উচিত। কুফফাররা আমাদের নিয়ে কি ভয়ংকর খেলাটাই না খেলছে! তাই তো আজ মুসলমান দ্বিধা-বিভক্ত। আর যতদিন পর্যন্ত এই বিভক্তি মুসলমানদের মধ্যে বিদ্যমান থাকবে ততদিন মুসলমান গোলাম হিসেবেই জীবীত থাকবে।

ইসলামকে ধ্বংস করতে ব্রিটিশদের যে ডেডিকেশন সেটা আমাকে সত্যিই অবাক করেছে। ছোটবেলা থেকে কাউকে আমরা যদি কোনো চালাকি বা ধূর্ত কাজ করতে দেখি তাহলে তাকে এভাবে অনেক সময় বলতাম যে বেটা একটা ব্রিটিশ। এই বইটি পড়লে পাঠক জানতে পারবেন কেনো ব্রিটিশ ও ধূর্ত সমার্থক শব্দ হয়েছে।

ইসলাম ও আধুনিক বিশ্বের মধ্যে কেন এত ফারাখ? ইসলামের সোনালি ইতিহাস কেন আজ এত মলিন? ইসলামের আলোতে কেন একজন মুসলিম আলোকিত হতে পারছে না? ইসলাম যদি সত্যি আর আলোর পথ হয়, তাহলে কিসের এত সংশয়? এই সংশয় কে সৃষ্টি করল?
এসব প্রশ্নের উত্তরের সম্যক একটা ধারণা এই বই হতে পাবেন।

আমাদের দেশে যাদেরকে ওয়াহাবি বলা হয় তারা আসলে ওয়াহাবি নয়, তাদেরকে ওয়াহাবি বলে শুধুমাত্র গালি দেওয়া হয়। এই বইটি পড়লে বুঝা যাবে ১৭০০সালে ব্রিটিশ খ্রিস্টানরা মুসলমানদের বিরুদ্ধে কতটা ষড়যন্ত্র করেছিলো এবং তারা সফলও হয়ে ছিলো আর প্রায় ২০০ শত বছর শাসন করেছিলো। বইটির দুইটি অংশ রয়েছে এক অংশ বৃটিশ গোয়েন্দা হ্যামফারের লেখা আর বাকিটা বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রবন্ধ।

pdf

পিডিএফ- link2

লিংক 01

ব্রিটিশ গোয়েন্দার ডায়েরি বইটা পড়ে আমি ইসলামের প্রতি অনেক ভালোবাসা নিয়েছি।
ইসলামের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করে তাদেরকে আমি চিনেছি। নিজের ইসলামকে শক্তভাবে বুকে ধরে রাখতে পেরেছি।এক ব্রিটিশ গোয়েন্দার বই স্বল্পদামে অনেক ভালো একটা বই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!