ইসলামিক বই pdf (বিশাল কালেকশন) - islami boi pdf free

সমকালীন বিশ্ব pdf Download (সম্পূর্ণ)

আকাবিরদের ইতিহাস ও তাফসীরের কিতাবাদী থেকে বহু শিক্ষণীয় ঘটনা উপস্থাপন করা হয়েছে এই জুমুআর বয়ানে সমকালীন বিশ্ব pdf বইটিতে। এছাড়াও যেসব বিষয়ে আলোকপাত করা হয়েছে-

  • আকাঈদ,
  • ইবাদত,
  •  মুয়ামালাত,
  •  মুয়াশারাত,
  •  আত্মশুদ্ধি ও
  •  সমকালীন নানান দিবস সম্পর্কে দলিলের আলােকে স্ব বিস্তারে আলােচনা করা হয়েছে ।

সমকালীন বিশ্ব বই রিভিউ

জীবনের জন্য আলোর প্রয়োজন। আলো ছাড়া মানুষের জীবন চলতে পারে না। তাই দিবারাত্রি চলা চলের জন্য মহান আল্লাহ চন্দ্-সূর্যের মাধ্যমে আলোর ব্যবস্থা করেছেন। এ আলো বাহ্যিক অন্ধকারকে দূর করতে পারলেও আত্মিক অন্ধকার দূর করতে মোটেই সক্ষম নয়। এ জন্য প্রয়োজন হিদায়াতের আলো। হিদায়াতের আলো আসে ঈমান ও আমালে সালেহের পথ ধরে।

যুগে যুগে উলামায়ে কেরাম মানুষকে এ ঈমান ও আমালের দাওয়াত দিয়ে এসেছেন অবিরাম গতিতে । এ দীনী দাওয়াতের অন্যতম মাধ্যম হলো ওয়াজ- নসীহত। ওয়াজ-নসীহত মানবীয় চরিত্রকে সুন্দর ও সুষমামপ্তিত করে তোলার জন্য অত্যন্ত সহায়ক। ওয়াজ-নসীহতের মাধ্যমে স্বল্প সময়ে মানুষকে যতটা সহজে দীনের প্রতি আকৃষ্ট করা যায়, অন্য কোন পন্থায় ততটা সহজে সম্ভব
হয় না।

এ দেশের মানুষ ধর্মপ্রাণ । ধর্মীয় মূল্যবোধ, ধর্মের প্রতি দুর্বলতা এদেশের মানুষের মজ্জাগত বৈশিষ্ট্য । তাই দীনী আলোচনা ওয়াজ-নসীহত শুনতে তারা খুবই আগ্রহী । মানুষ এখন যে কোন সময়ের চেয়ে অধিক হারে মসজিদমুখী।
মসজিদ এখন হিদায়াতের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। প্রতি সপ্তাহে সারা দেশে জুমু’আর দিনে জামে মসজিদগুলোতে প্রচুর লোক সমাগম হয়। প্রায় সকল মসজিদই মুসল্লীতে ভরে যায়। হাজারও মানুষ তাকিয়ে থাকে সম্মানিত ইমাম ও খতীবের দিকে। মানুষ তাদের কাছ থেকে কিছু শুনতে চায়, কিছু জানতে চায়। তারা ইহকালীন ও পরকালীন জীবনের পাথেয় সংশ্হ করতে চায় মসজিদ থেকে।

আমরা জানি ও বিশ্বাস করি ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন-বিধান। জীবনের সকল পর্যায়ে ইসলামে রয়েছে সুস্পষ্ট দিক নির্দেশনা । কুরআন-হাদীছে রয়েছে সকল বিষয়ের তথ্য ও তত্বের অঢেল ভাপ্তার।

ডাউনলোড করে নিন সমকালীন বিশ্ব pdf

ইসলামিক বই জুমার বয়ানে সমকালীন বিশ্ব pdf Download link: jumar boyane somokalin bisssho pdf

জুমুআর বয়ানে সমকালীন বিশ্ব pdf images Demo

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!