চাকরির পরীক্ষার প্রস্তুতি বই (PDF কালেকশন)

প্রফেসরস শিক্ষক নিবন্ধন গাইড pdf download (নতুন ভার্সন)

শিক্ষক নিবন্ধন Analysis গাজী মিজানুর রহমান এর বইটি ৯৫৯ পেইজের। প্রফেসরস শিক্ষক নিবন্ধন গাইড pdf download link নিচে দেওয়া হল:-

প্রিলিমিনারি টেস্ট, বেসরকারি কলেজ, আলিম/ফাযিল মাদরাসা এবং কারিগরি/ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের প্রভাষক পদে নিবন্ধনের জন্য গাজী মিজানুর রহমানের আরো একটি বই আছে সেটিও পড়ে দেখতে পারেন-

besorkari provashok nibondhon sahayika preliminary test
besorkari provashok nibondhon sahayika preliminary test
নিবন্ধন গাইড গুলোর মধ্যে আরো একটি ভালো বই হচ্ছে- SOS বেসরকারি শিক্ষক নিবন্ধন.
আর, শিক্ষক নিবন্ধন সাজেশন এর জন্য প্রাইমারি শিক্ষক নিয়োগ সহায়িকা ইমরান সাজেশনটা দেখতে পারেন.
প্রশ্ন: নিবন্ধন লিখিত পরীক্ষার প্রস্তুতির জন্য কোন গাইড বই সবথেকে ভাল হবে?
চ্যাম্পিয়ন’স উত্তর: বাজারে লিখিত পরীক্ষার গাইডবুক খুব কম সিরজের পাওয়া যায়। এর মধ্যে দিকদর্শন সবথেকে আপডেট এবং নিয়মিত বইগুলো বের করে। আমি যতজনকে বইটি কেনার সাজেশন দিয়েছিলাম সবাই মোটামুটি খুশি। তবে দিকদর্শন ছাড়াও প্রফেসরস , রেনেসাও বই বিক্রি করে।
প্রশ্ন: শুধু গাইডবই কি প্রস্তুতির জন্য যথেষ্ট ?
চ্যাম্পিয়ন’স উত্তর:অবশ্যই নয়। একটু ভেবে দেখুন যে সাবজেক্টে আপনি ৪-৬ টি বছর কত রকমের কোর্স পড়লেন সেটিকে কি ৪০০-৫০০ টাকার একটা গাইড বই রিপ্লেস করতে পারে? নিশ্চয় পারবে না।
তাহলে কি করবেন?
— সিলেবাস অনুযায়ী অনার্সে পঠিত বই থেকে নোট করে ফেলবেন।নিজ ডিপার্টমেন্ট এর বড় ভাইদের থেকে যারা পূর্বে নিবন্ধন দিয়েছে নোট সংগ্রহ করবেন। এভাবে একটা কমপ্লিট প্রস্তুতি নেওয়া সম্ভব।
প্রশ্ন: শুধু মূল বই পড়লে কি হবে?
চ্যাম্পিয়ন’স উত্তর: না। কারণ অনেক প্রশ্ন থাকে মূল বই বা অনার্সে পঠিত বইতে থাকে না।তাই একটা গাইড বই এবং বড় ভাইদের নোট পেলে ভাল হয়। আর আপনিও কিছু নোট বানিয়ে ফেলবেন।
সামারি: একটি গাইডবই+ সিলেবাস অনুযায়ী মূল বই + নিজে তৈরি করা এবং বড়ভাইদের থেকে ম্যানেজ করা নোটের সমন্বয়ে দারুণ প্রস্তুতি নেওয়া সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!